কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সিনিয়রকে মারধরের ঘটনায় প্রশাসনের তদন্ত কমিটি, সাংগঠনিক ব্যবস্থা

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলে শাখা ছাত্রলীগের সিনিয়র নেত্রীকে জুনিয়র নেত্রী কতৃক মারধরের ঘটনায় বিষয়টি খতিয়ে দেখার জন্য গঠিত হয়েছে তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন। একই ঘটনায় সাংগঠনিকভাবে কারন দর্শানোর নির্দেশনা প্রদান করেছে অভিযুক্ত নেত্রীকে।

তিন সদস্যের তদন্ত কমিটিতে হিসেবে আহ্বায়ক করা হয়েছে নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক হাসিনা বেগম এবং সদস্য হিসেবে রয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুন নাহার ও অর্থনীতি বিভাগের প্রভাষক রাশেদ আহমেদ।

কমিটির আহবায়ক হাসিনা বেগম বলেন, তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। আমরা আজকেই মিটিং এ বসবো। আমরা তদন্ত করে একটা রিকমেন্ডেশন রিপোর্ট দিব তারপর পদক্ষেপ নেওয়া হবে।
এদিকে একাই ঘটনায় মঙ্গলবার ২৫ ডিসেম্বর শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের স্বাক্ষরিত এক বিবৃতিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত রিফায়েত জাহান উপমাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার কার্যনির্বাহী সদস্য আশা আফরিন এর অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আপনার (রিফায়েত জাহান উপমা, উপ-ছাত্রী বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা) বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারণ সহ লিখিত জবাব আগামী ২৪ ঘন্টার মধ্যে বাংলাদেশ ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সেলে জমা দেয়ার নির্দেশ প্রদান করা হল।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!